logo maker tutorial

নিজের লোগো নিজেই বানান এখন, ভিডিও টিউটোরিয়াল

নিজের লোগো নিজেই বানান এখন, ভিডিও টিউটোরিয়াল

অনেকের ব্লগ অথবা ফেসবুক পেজ অথবা গ্রুপ ইত্যাদির জন্য লোগো বানানোর প্রয়োজন হয়, আপনি যদি মনে করেন সেটার একদম বেসিক হলে ই হবে তাহলে নিজের ভিডিও টিউটোরিয়াল টা দেখতে পারেন, এখান থেকে আপনি বিভিন্ন শেপ, লেখা ইত্যাদি দিয়ে লোগো বানাতে পারবেন, সেভ করতে পারবেন PNG তে।এখানে আপনি। তবে প্রফেশনাল লোগো চাইলে প্রফেশনাল লোগো ডিজাইনার দিয়ে লোগো বানালে ই ভালো হবে।

এখানে সার্চ বক্স আছে যেখান থেকে আপনি আপনার প্রয়োজন অনুযায়ী শেপ এর নাম সার্চ করে বিভিন্ন শেপ নিয়ে আসতে পারবেন ডিজাইন এ, সেখানে ক্যাটাগরি করা আছে যেমন Shape, nature, multi color, decorative ইত্যাদি, ফন্ট এ ও পাবেন অনেক সুন্দর সুন্দর ফন্ট, এই ভিডিও টিউটোরিয়াল এ দেখানোর চেস্টা করা হয়েছে কিভাবে এগুলা ব্যবহার করবেন।

ফন্ট এর মধ্যে ও ক্যাটাগরি আছে যেমন 3D , Decorative, fun & funky, hand writing, simple and modern ইত্যাদি। এখানে মুল ব্যাপার হচ্ছে শেপ খুঁজে বের করা, আপনি যদি সঠিক ভাবে সার্চ দেন তাহলে খুব সহজেই পেয়ে যাবেন আপনার প্রয়োজন অনুযায়ী শেপ, এরপর সেগুলি নিয়ে আর্ট বোর্ড এ বসানো। শেপের মধ্যে রাইট ক্লিক করলে “bring forward” “bring backward” আসবে সেগুলির মাধ্যমে আপনি নিচের শেপ উপরে উপরের শেপ নিচে অথবা নিচের লেখা উপরে উপরের লেখা নিচে নিতে পারবেন। রঙ পরিবর্তন করতে চাইলে শেপ অথবা লেখা নির্বাচন করে কালার বক্স থেকে কালার দিবেন তাহলে রঙ পরিবর্তন হয়ে যাবে।

 

 

টিউটোরিয়াল টা বানিয়েছিলাম আমার যখন “গ্রাফিক টিউনস” নামে গ্রাফিক ডিজাইন সম্পর্কিত একটা ব্লগ ছিলো তখন। এখানে আমি এই ওয়েবসাইট এর ফিচারগুলা বিস্তারিত ভাবে দেখানোর চেস্টা করেছি। আশা করি ভিডিওটা সম্পূর্ণ দেখলে আপনি প্রথমেই একটা বেসিক লোগো বানাতে পারবেন। ভালো লাগবে আশা করি, ভালো লাগলে শেয়ার করবেন।

আমার নাম আরিফুল। গ্রাফিক ডিজাইন, ডিজিটাল মার্কেটিং, ব্র্যান্ডিং ইত্যাদি বিষয় নিয়ে কাজ করি। লিখতে অনেক ভালোবাসি। মুলত আইটি বিষয়ক বিভিন্ন লেখা লিখি থাকি।আমি এই ব্লগের এডমিন। আশা করি আপনাদের ভালো কিছু আর্টিকেল দিতে পারবো যা পড়ে আপনারা উপকৃত হবেন। এটার সাথে আমি ই ক্যাব এবং জেনেসিস ব্লগে ও লিখে থাকি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *