PDF Converter

সেরা PDF Converter ২০১৭- প্রযুক্তি টিপস

সেরা PDF Converter ২০১৭- প্রযুক্তি টিপস

PDF Readers এর অভাব নাই অনেক পাওয়া যায় এবং ফ্রি, কথা হলো PDF থেকে অন্য ফরম্যাট এ কনভার্ট করতে পারে এমন সফটওয়্যার এর যেটাকে বলা হয় PDF Converter। এর জন্য আমরা সবগুলোকে একসাথে করেছি

নতুন PDF Reader দরকার নিচের লিঙ্ক গুলো চেস্টা করতে পারেন

১. Foxitsiftware

২. Gonitro

৩. Tracker-Software

৪. Ice cream Apps

 

  • প্রিমিয়াম ভার্সন ও আছে ফ্রি ও আছে। যেটা প্রয়োজন সেটা নিতে পারেন

 

PDF কনভার্ট এর মধ্যে নিচের লিঙ্কএর সফটওয়্যার গুলো দেখতে পারেন।

 

 

১. ICE CREAM

এই PDF Converter বিভিন্ন উপায়ে PDF কে কনভার্ট করবে যেমন DOC, DOCX, JPG, PNG, or HTML ফরম্যাট। ১০টা পেইজ একসাথে করতে পারবে আর আপনি ভাগ করে করে ডকুমেন্ট করতে পারবেন যদি অনেক পেজের ডকুমেন্ট এক সাথে না চান। এটার প্রিমিয়াম ভার্শন ও আছে, আপনি চাইলে সারাজিবনের জন্য ১৯.৯৫ ডলার দিয়ে কিনে নিতে পারেন তবে ফ্রি টা বেশির ভাগ ইউজারদের জন্য যথেষ্ট

Download from here


২.  PDF MATE

এটা আর একটা পাওয়ারফুল PDF Converter। ফিচারে আগেরটার থেকে কিছুটা পরিবর্তন আছে। এটা optical character recognition (OCR) বাবয়াহ্র করে থাকে যার মাধ্যমে ৩টা পর্যন্ত স্ক্যান করা PDF ফাইল এডিটেবল টেক্সট এ কনভার্ট করা সম্ভব। এ ছাড়া ও এই সফটওয়্যার PDFs to images, plain text, HTML, DOCX, or EPUB ফরম্যাট এ কনভার্ট করে থাকে। এটার ও প্রিমিয়াম ভার্শন আছে তবে যারা খুব বড় কাজ করছেন না তাদের জন্য ফ্রি টা ই সেরা বলে মনে হয়।

Download from here


৩. Docu Freezer

এই PDF Converter নন কমাশিয়াল বাবহারের জন্য ফ্রি ভার্শন ব্যবহার করা যাবে, যদি ও আগের দুইটার মত অনেক ফিচার নেই। তবে এখানে পেজ রেস্ট্রিকশন এর ব্যাপার টা নেই আপনি ব্যাচ আকারে ফোল্ডার এর ভিতরে থাকা ডকুমেন্ট অথবা ছবি প্রসেস করতে পারবেন। বিভিন্ন ছবির ফরম্যাট এ সেভ করা যায় যেমন PG, PNG, and TIFF. এছাড়া ও  text documents, spreadsheets, and presentations ইত্যাদি JPG ফরম্যাট এ কনভার্ট করতে পারবেন। আর সেটা করা গেলে আপনি খুব সহজেই সেটা ছবি আকারে ওয়েবসাইট এ আপলোড করতে পারবেন অথবা ফেসবুক এ আপলোড করতে পারবেন ছবি আকারে।

 

Download from here


৪.PDF TO WORD

নাম থেকে বুঝা যায় এটার কাজ।  WPS PDF to Word এটা শুধুমাত্র আপনার PDF ফাইল কে DOC অথবা DOCX এ কনভার্ট করবে, ফ্রি ভার্শন এ ৫ টা পেজ করার অনুমতি আছে আরো বড় আকারে করতে চাইলে প্রিমিয়ামটা নিতে হবে ২৯.৯৫ ডলারে।

 

Download from here


৫. Free file Convert

এই PDF Converter  এ শুধু PDF  না এখান থেকে আপনি অনেক ধরনের ফাইল ফরম্যাট থেকে আর এক ধরনের ফাইল ফরম্যাট কনভার্ট করতে পারবেন। তবে অনেক বড় ডকুমেন্টের জন্য এটা হয়তো খুব ভালো কাজ করবে না তবে ছোট কোন কাজ যদি হয় তাহলে এখান থেকে করে নেয়া যাবে। এটা কোন সফটওয়্যার না আপনি অনলাইন থেকে সরাসরি কাজ করতে পারেবন। ইচ্ছা করলে আপনার ওয়েব ব্রাওজারে বুক মার্ক করে ও রাখতে পারেন

 

Download from here


আশা করি কাজে লাগবে এই সফটওয়্যার গুলো, একদম ছোট করে রিভিউ দেয়ার চেস্টা করলাম, আপনি আপনার প্রয়োজন বুঝে সফটওয়্যার ডাউনলোড করে নিতে পারেন।

 

 

আরিফুল ইসলাম।

 

 

আমার নাম আরিফুল। গ্রাফিক ডিজাইন, ডিজিটাল মার্কেটিং, ব্র্যান্ডিং ইত্যাদি বিষয় নিয়ে কাজ করি। লিখতে অনেক ভালোবাসি। মুলত আইটি বিষয়ক বিভিন্ন লেখা লিখি থাকি।আমি এই ব্লগের এডমিন। আশা করি আপনাদের ভালো কিছু আর্টিকেল দিতে পারবো যা পড়ে আপনারা উপকৃত হবেন। এটার সাথে আমি ই ক্যাব এবং জেনেসিস ব্লগে ও লিখে থাকি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *