মার্ক জুকারবাগ

মার্ক জুকারবারগ এবং ফেসবুক এর নতুন চিন্তা, বড় পরিবর্তন আসছে নিউজ ফিডে

মার্ক জুকারবারগ এবং ফেসবুক এর নতুন চিন্তা, বড় পরিবর্তন আসছে নিউজ ফিডে

জানুয়ারির ১২, ২০১৮ তে ফেসবুক এর সি ই ও মার্ক জুকারবারগ এর একটা স্ট্যাটাস অনেক অনেককেই ভাবাচ্ছে। তারা নতুন কিছু চিন্তা করছে তাদের নিউজ ফিড নিয়ে, জুকারবারগ নিজেই বলছে ফেসবুক এখন যেভাবে চলছে সেটা তারা এভাবে চাচ্ছে না।

আসলেই কি নতুন কিছু নাকি আবার আগের জায়গায় ফিরে যাওয়া। ফেসবুক বলছে এখন বিজনেস পোস্ট, ব্র্যান্ড এর পোস্ট, ভিডিও, আর্টিকেল অনেক বেশি চলে আসছে ইউজারদের টাইমলাইন এ যার ফলে সামাজিক যে সম্পর্ক সেটা ঠিক থাকছে না। ফেসবুক তো আসলে এটার জন্য ই শুরু হয়েছিলো তাই নয় কি? বিজনেস এর ব্যাপারটা এসেছে কতদিন আর?

মার্ক জুকারবারগ বলছে ফেসবুক এর উদ্দেশ্য হচ্ছে একটা মানুষ আর একটা মানুষের কাছে কিভাবে আসবে, সে জন্য ফেসবুক সব সময় এগুলি নিয়ে কাজ করেছি। কিন্তু সাম্প্রতিক সময়ে কিছু ফিডব্যাক ফেসবুক পেয়েছে যেখানে বলা হয়েছে যেখানে বিজনেস ব্র্যান্ড আর মিডিয়ার পোস্ট ভিড় অনেক। যেটার ফলে পারসোনাল পোস্টগুলা ঢাকা পড়ে যাচ্ছে।

মার্ক জুকারবারগ এটাও বলছে যে ফেসবুক শুধু মজা করার জন্য না, যেগুলি মানুষের জন্য ভালো সেটা ফেসবুক চায়, এটার উপর রিসার্চ হয়েছে এরপর সিদ্ধান্ত হয়েছে যে ফেসবুক বড় ধরনের পরিবর্তনে যাচ্ছে, সে তার টিমকে বলে দিয়েছে যে সব পোস্ট সামাজিক বন্ধন শক্ত করে সেদিকে নজর দেয়ার জন্য।

এ ভাবে বলা যায় এখন ফেসবুক এ বিজনেস, ব্র্যান্ড, মিডিয়া নিয়ে কম পোস্ট দেখা যাবে, আর পাবলিক পোস্ট এখন অনেক বেশি দেখা যাবে যেটা সামাজিক বন্ধন শক্ত করবে।

একটা ব্যাপার পরিষ্কার করা হয়েছে সেটা হচ্ছে অনেক পোস্ট এর রিচড এখন কমে যাবে, আর মানুষ যত সময় ফেসবুক ব্যবহার করছে সেটা আরো বেশি গুরুত্ব বহন করবে। আর সে বিশ্বাস করে যে তারা যদি সঠিক জিনিসটা করে তাহলে সেটা ফেসবুক কমিউনিটির জন্য এবং ফেসবুক বিজনেস এর জন্য অনেক ভালো কিছু হবে।

শেষের দিকে  সি ই ও মার্ক জুকারবারগ বলেন ফেসবুক সব সময় ই সামাজিক সম্পর্ক তৈরিতে গুরুত্ব দিয়েছে যেখানে একজন মানুষ আর একজনের কাছাকাছি আসতে পারে, সুন্দর সম্পর্ক তৈরি হয়, সেটা পরিবার অথবা বন্ধু অথবা পৃথিবীর গুরুত্বপূর্ণ ঘটনা। ফেসবুক নিশ্চিত করতে চায় যে  সময় কাটানর জন্য চমৎকার একটা জায়গা।

মার জুকারবারগ এর ফেসবুক স্ট্যাটাস এর লিঙ্ক

মার্ক জুগারবারগ এর স্ট্যাটাস

আমার নাম আরিফুল। গ্রাফিক ডিজাইন, ডিজিটাল মার্কেটিং, ব্র্যান্ডিং ইত্যাদি বিষয় নিয়ে কাজ করি। লিখতে অনেক ভালোবাসি। মুলত আইটি বিষয়ক বিভিন্ন লেখা লিখি থাকি।আমি এই ব্লগের এডমিন। আশা করি আপনাদের ভালো কিছু আর্টিকেল দিতে পারবো যা পড়ে আপনারা উপকৃত হবেন। এটার সাথে আমি ই ক্যাব এবং জেনেসিস ব্লগে ও লিখে থাকি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *