ইউটিউব এ আপলোড করা প্রথম ভিডিওগুলো কি ছিলো, লিঙ্কসহ

ইউটিউব এ আপলোড করা প্রথম ভিডিওগুলো কি ছিলো, লিঙ্কসহ

ইউটিউব এ আপলোড করা প্রথম আপলোড করা ভিডিও গুলা কি ছিলো আমরা কি জানি? হয়তো অনেকে জানি আবার অনেকে জানি না। ইউটিউব নিয়ে চিন্তা করতে করতে প্রথম ভিডিও আপলোড কোনটা হয়েছিলো জানার ইচ্ছা হলো, জেনে নিলাম প্রথম কিছু ভিডিওর কথা, আসুন জেনে নেই

আগে দেখে নেই ২০০৫ সালে ইউটিউব দেখতে কেমন ছিলো

 

প্রথম ভিডিওটি ছিলো Me at the zoo – jawed আপলোড হয় এপ্রিল ২৩ ২০০৫, 43,213,010 ভিউয়ার

ইউটিউব এ প্রথম ভিডিও ছিলো এটা, জাওয়াদ করিম আমরা সবাই জানি তিনি বাংলাদেশি বংশোদ্ভূত। এপ্রিলের ২৩, ২০০৫ এ রাত ৮টা ২৭ মিনিটে তিনি এই ভিডিও আপলোড করেন। চিড়িয়াখানা ভিত্তিক ছিলো এই ভিডিও।

 

ওদিন ই পরের ভিডিও আপলোড হয় যার ভিডিওর নাম My Snowboarding Skillz – mw ভিউয়ার 446,500। এটার ডেসক্রিপশন এ কিছু পাওয়া যায় নাই।Snow boarding এর উপর একটা মজার ছোট ভিডিও । নিচে লিঙ্ক দিচ্ছি

 

৩/৪/৫/৬ এই ৪টা ভিডিও পাওয়া যায় নাই। ভিডিওগুলো কোন কারনে হয়তো মুছে দেয়া হয়েছে।কিছু কিছু ভিডিও আপনারা জানেন যে বিভিন্ন কারনে ইউটিউব থেকে মুছে দেয়া হয়, সেটা ইউটিউব ও মুছতে পারে আবার যার ভিডিও সে ও মুছে দিতে পারে। তাই ইউটিউব এ একটা ভিডিও যে সব সময় থাকবে এমন না কিন্তু।

 

৭ নাম্বার ভিডিওর লিঙ্ক আছে তবে এটা ও “This video is unavailable” দেখাচ্ছে। তবে এই ভিডিও টি ও ছিলো Snow boarding এর উপর। আপলোড হয় ২৪ এ এপ্রিল ২০০৫, ভিউয়ার ছিলো 37,636

 

ওদিন ই ৮ নাম্বার ভিডিও আপলোড করা হয়। টাইটাল হচ্ছে Tribute – gp , ভিউয়ার হচ্ছে 181,726। মাত্র ৫ সেকেন্ডের ভিডিও এটা। ডেসক্রিপশন এ কিছু নাই, ক্যাটাগরি হচ্ছে কমেডি।

৯ নাম্বার ভিডিও ছিলো Premature Baldness – paul , আপলোড হয় ২৮ এপ্রিল ২০০৫, ভিউয়ার হচ্ছে 64,621।  একটু পাগলামি ধরনের ভিডিও বলা যায়, রাস্তায় বসে মাথার চুল ফেলে দেয়া এবং এটা তারা মানুষকে দেখিয়ে করবে সেই চিন্তা করেই ভিডিওটি করেছে।

পরের ভিডিওর ছিলো Wait, you forgot to close the taxi door – hitofushi কিন্তু ভিডিওটি প্রাইভেট করে রাখা, দেখার কোন উপায় নাই।

 

পরের ভিডিও হচ্ছে Carrie rides a truck – jones4carrie , আপলোড হয় এপ্রিলের ৩০ এ ২০০৫ এ, ভিউয়ার হচ্ছে 53,322, একটা মেয়ে খেলনা গাড়ি চালাচ্ছে,  দেখাচ্ছে পাচ্ছে এরকম একটা ব্যাপার, ১৫ সেকেন্ডের ভিডিও ছিলো এটি

পরের ভিডিও টা ছিলো Carrie chokes the chicken – jones4carrie, আপলোড হয় এপ্রিল ৩০, ২০০৫ এ। ভিউয়ার 51,500।  মাত্র ৯ সেকেন্ডের ভিডিও এটি। দেখে মনে হচ্ছে মজা করার চেস্টা আপনি ও দেখে নিতে পারেন

পরেরটা ছিলো Tiger Remixed – hurlex এটা ও Unavailable , গুগল বলছে দুঃখিত। কিছু কিছু ভিডিও আপনারা জানেন যে বিভিন্ন কারনে ইউটিউব থেকে মুছে দেয়া হয়, সেটা ইউটিউব ও মুছতে পারে আবার যার ভিডিও সে ও মুছে দিতে পারে। তাই ইউটিউব এ একটা ভিডিও যে সব সময় থাকবে এমন না কিন্তু।

এরপর যে ভিডিওটা পাওয়া যায় সেটা হচ্ছে Cybergoon squad – greg , আপলোড হয় মে মাসের ১ তারিখ, ২০০৫ এ। ভিউয়ার 71,087, ৬ সেকেন্ডের ভিডিও, কিসের ভিডিও বুঝার কোন উপায় নাই, আপনি দেখে যদি বুঝতে পারেন

পরের ভিডিও টা হচ্ছে Vernal Lullaby – Adam Quirk/Bullemhead , মে মাসের ২ তারিখ আপলোড করা হয়, একটা ক্যামেরা সহ একজনের জীবন এরকম একটা ভিডিও। ভিউয়ারস 42,514,। ব্যাকগ্রাউন্ড এ QOTSA একটা গান আছে। দেখে আসতে পারেন।

১৫টা ভিডিও নিয়ে কথা বলতে পারলাম। যদি ও কিছু ভিডিওর লিঙ্ক তথ্য কিছুই দেয়া যায় নাই কারন আমরা পাই নি। ৮টা ভিডিওর লিঙ্ক দিলাম। আশা করি জেনে ভালো লাগবে। তবে প্রথম ভিডিওটা জাওয়াদ করিম এর আমরা সবাই জানি তিনি বাংলাদেশি বংশোদ্ভূত আর আমরা অবশ্যই গর্বিত এতে।

 

সংগৃহীত

আমার নাম আরিফুল। গ্রাফিক ডিজাইন, ডিজিটাল মার্কেটিং, ব্র্যান্ডিং ইত্যাদি বিষয় নিয়ে কাজ করি। লিখতে অনেক ভালোবাসি। মুলত আইটি বিষয়ক বিভিন্ন লেখা লিখি থাকি।আমি এই ব্লগের এডমিন। আশা করি আপনাদের ভালো কিছু আর্টিকেল দিতে পারবো যা পড়ে আপনারা উপকৃত হবেন। এটার সাথে আমি ই ক্যাব এবং জেনেসিস ব্লগে ও লিখে থাকি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *